15

৮ নভেম্বর ২০১৭ তারিখ বুধবার সন্ধ্যা ৬টায় রাজধানীর মহাখালী ডিওএইচএসে অবস্থিত রাওয়া ক্লাবে ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ই-ক্যাব)-এর তিন বছর পূর্তি হলো। এ উপলক্ষে রাজধানীর মহাখালীর একটি কনভেনশন হলে এক অনুষ্ঠানের আয়োজন করে ই-ক্যাব। সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ই-কমার্সের উন্নয়নে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ গৃহীত সব পদক্ষেপ ও পরিকল্পনার কথা তুলে ধরেন এবং সবাইকে জাতীয় স্বার্থে ই-কমার্সের উন্নয়নে একযোগে কাজ করার আহ্বান জানান।

অন্যদের মধ্যে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী আনিস এ খান, ই-ক্যাবের উপদেষ্টা শমী কায়সার, ই-ক্যাবের সভাপতি রাজীব আহমেদসহ আরও অনেকে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের মধ্য দিয়ে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক-ই-ক্যাব কো-ব্র্যান্ডেড কার্ড চালুর ঘোষণা দেওয়া হয়।

বাংলাদেশের ই-কমার্স খাতের সমস্যা চিহ্নিত করা এবং তা সমাধানে করণীয় বিষয়ে সুপারিশ প্রদানের মাধ্যমে দেশের ই-কমার্স খাতের উন্নয়ন সাধনের লক্ষ্যে ২০১৫ সালে ই-ক্যাব যাত্রা শুরু করে।

জাতীয় ই-কমার্স নীতিমালা তৈরি ও বাস্তবায়ন হলে দেশে আস্থাশীল ও নির্ভরযোগ্য ই-কমার্সবান্ধব পরিবেশ সৃষ্টি হবে এবং এ খাতের উন্নয়ন ত্বরান্বিত হবে বলে অনুষ্ঠানে উপস্থিত সবাই আশাবাদ ব্যক্ত করেন।