rsz_e-cab_picnic

গত ২২শে ফেব্রুয়ারী রোজ শনিবার, সাভার, হেমায়েতপুরের মনোরম প্রাকৃতিক পরিবেশে ঘেরা “লাজ পল্লী কনভেনশন” এ হয়ে গেল যাচ্ছে ই-ক্যাব পিকনিক ২০২০। প্রায় ৬শ সদস্যের অংশগ্রহণে জমজমাট সব আয়োজনের মধ্য দিয়ে শেষ হলো ই-কমার্স উদ্যোক্তাদের প্রাণের মেলা ই-ক্যাব পিকনিক ২০২০।

প্রতি বছরই দিনব্যাপী এই পিকনিক এর আয়োজন করে ই-কমার্স এসোসিয়েশন অব বাংলাদেশ (ই-ক্যাব)।এই পিকনিক এর মাধ্যমে হয়ে যায় প্রকৃতি পাঠ, সারাদিন কেটে যায় গল্প আড্ডা গানে, সঙ্গে রকমারি খাবারতো থাকেই। একজন পেশাদার ব্যবসায়ী হিসেবে পিকনিকে আমাদের মূল উদ্দেশ্য থাকে নেটওয়াকিং বা পাস্পরিক সম্পর্ক উন্নয়ন। এই ইভেন্ট সবার জন্য উন্মুক্ত ছিল। সদস্যরা সপরিবারে সবাইকে নিয়ে অংশগ্রহণ করেছেন। পিকনিকে নারী-পুরুষ ও শিশু সবার জন্যই ছিল নানা রকম খেলা ও বিনোদন মূলক ইভেন্ট আরো ছিল উপহার পুরষ্কার আর র‌্যাফল ড্র।

পিকনিকে ই-ক্যাবের মেম্বার ছাড়াও যোগ দিয়েছেন সরকারী কর্মকর্তা ও অতিথিবৃন্দ। পিকনিকে যোগ দিয়ে সবার খোজ খবর নিয়েছেন ই-ক্যাবের প্রেসিডেন্ট শমী কায়সার। মেলার সবচেয়ে রহস্যভরা ব্যাপার ছিল পূর্বের ঘোষণা ছাড়াই ভারতে হাসপাতালে চিকিৎসাধীন থাকা ই-ক্যাবের সেক্রেটারী জেনারেল আবদুল ওয়াহেদ তমালের যোগদান। সবাই যেন নিজের চোখকে বিশ্বাস করতে পারছিলনা।

এই পিকনিকে মেয়েদের জন্য ছিল দারুন দারুন খেলার ব্যবস্থা। যেমন পিলো রেস, মিউজিক্যাল ও মজার খেলা হাড়িভাঙ্গা। দারুন আয়োজনে মেতেছিল সব বয়সের মানুষ। আর খেলায় অংশ নিয়েছে সকলে। যারা পুরষ্কার জিতেছে তারাও যেমন খুশি, যারা খেলায় অংশ নিয়েছে তারা আনন্দিত। সারাটি দিন কেটেচে আড্ডা আর হাসিগানে। শিশুদের খেলার মধ্যে ছিল, ছবি আঁকা, ১০০ মিটার দৌড়, বিস্কুট দৌড় এবং পাজল সমাধান। সব শিশুই অংশ নিয়েছে খেলায়। এবং বিজয়ী অংশগ্রহণকারী সকলের জন্য ছিল দারুন দারুন সব পুরষ্কার। পুরষ্কারগুলো উপহার হিসেবে দিয়েছে রকমারি ডট কম, বইঘর, বন্ধু ডটকম, আলাদিন কিডস, অথবা ডট কম এবং জয়বাংলা শপ।

বড়োদের খেলার মধ্যে ছিল, সাতার মোরগ লড়াই, ক্রিকেট, ২০০ মিটার দৌড়। প্রতিটি পর্বই ছিল মনমাতানো আনন্দে ভরপুর। দুপুরের মধ্যেই খেলাগুলো শেষ হয়ে যায়। দুপুরের পর শুরুহয় পুরষ্কার বিতরণ এবং সন্ধ্যায় কনসার্টে গান পরিবেশন করেন ফয়সাল আদনান ও তার দল। ই-ক্যাবের পিকনিক এ সবথেকে আকর্ষনীয় থাকে ক্রিকেট । এইবারও হতে যাচ্ছে ই-ক্যাবের ক্রিকেট ফেস্ট ২০২০। খেলা হবে শর্ট পিচ ৮ ওভার করে । মোট ৮টি দল অংশ নিয়েছে খেলায়। জয়ী হয়েছে মহাসাগর ডট কম রানার্স আপ স্টীড ফাস্ট। অন্যান্য দলগুলো ছিল চালডাল, আজকের ডিল, বিআইজেএফ ও ই-পোস্ট।

সঙ্গীতের ফাঁকে ফাঁকে ছিল র‌্যাফল ড্র। ওয়াশিং মেশিন টিভি ও মোবাইল ফোনসহ দারুন দারুন সব পুরষ্কার পেয়ে খুশি র‌্যাফল ড্র বিজয়ীরা।

মেলার স্পন্সর করেছে ই-ভ্যালী, চালডাল, ধানসিড়ি। সহযোগিতায় আমার রুম ডট কম, কেএমএ তাহের, ব্রেক বাইট। মেলায় অন্যান্য গিফট স্পন্সর ছিল ই-ভ্যালী, গিগাবাইট, সিঙ্গার, ডিজিটাল হাব, পিকাবো, বর্নিল বিয়ে, বিডি শপ, আহমেদ ফুড, প্রমো, আইডল কার্ট, লেইসফিতা, সাদমার্ট, স্টাইলজেন, ট্রিনাজ ক্লোসেট, এসএমই ভাই, পরান বাজার, বন্ধুস্টোর ডট কম, সিন্দবাদ, স্টাইলকার্ট, কেনাকাটা, দেশজ, গেরস্তবাড়ী,|

আগামী বছর আবার আনন্দ আড্ডায় মেতে উঠার প্রত্যয়ে সবাই

সেদিনের জন্য ঘরে ফিরে গেল।