03

“ই-বাণিজ্য করব, নিজের ব্যবসা গড়ব” প্রশিক্ষণার্থীদের সনদ প্রদান করলো ই-ক্যাব

ব্যবসায়ের প্রযুক্তি রূপান্তরের মাধ্যমে আত্মকর্মসংস্থান নিশ্চিত করার চ্যালেঞ্জ মোকাবেলার বাস্তব ভিত্তিক বিষয়ে ১১ দিনের প্রশিক্ষণ শেষে তিন ব্যাচের ৭৫ জন প্রশিক্ষণার্থীকে সনদ দিয়েছে ই-ক্যাব। রাজধানীর বাংলামোটরে অবস্থিত পদ্মা লাইফ টাওয়ারে ই-ক্যাবের (ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ) ট্রেনিং সেন্টারে শনিবার (২২ জুন) “ই-বাণিজ্য করব, নিজের ব্যবসা গড়ব” প্রশিক্ষণ প্রকল্পের আওতায় ১১, ১২ ও ১৩তম ব্যাচের প্রশিক্ষণার্থীদের সনদ প্রদান করা হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাণিজ্য সচিব, মো: মফিজুল ইসলাম।

ই-ক্যাব সভাপতি, শমী কায়সারের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বাণিজ্য মন্ত্রণালয়ের ডিরেক্টর জেনারেল, মোহাম্মদ মুনির চৌধুরী, প্রকল্প পরিচালক হাফিজুর রহমান, বিজনেস প্রমোশন কাউন্সিল (বিপিসি), কো-অর্ডিনেটর, ডক্টর শাহ আলম এবং ই-ক্যাব সাধারণ সম্পাদক, মোহাম্মদ আব্দুল ওয়াহেদ তমাল।

বিনামূল্যে দেয়া এই প্রশিক্ষণ শিবিরে প্রশিক্ষণার্থীরা দৈনিক ভাতা, খাবারসহ অন্যান্য সুযোগ লাভ করেন।

ই-কমার্স উদ্যোক্তা গড়ে তোলার লক্ষ্যে বাণিজ্য মন্ত্রণালয়ের ডব্লিউ টি ও সেল এবং বিজনেস প্রমোশন কাউন্সিল (বিপিসি) -এর উদ্যোগে এই প্রশিক্ষণ দেয় ই-কমার্স প্রতিষ্ঠানগুলোর জাতীয় সংগঠন ই-ক্যাব।